পুজাবার্ষিকী কোলাজ ১৪১৮ | Bengalees in Hyderabad Release "Kolaj" Sharadiya Pujobarshiki 1418 Bengali Magazine Online & on Print

Hyderabad, India, September 26, 2011 (Washington Bangla Radio) KOLAJ ( কোলাজ ), is a Bengali-English magazine published from Hyderabad in association with Bengalis in Hyderabad for the Bengalis and breaking the language boundary across the world. There has been immense effort of the creative editorial team to compile and present us a wonderful read in prior years, and the latest Sharadiya Pujobarshiki 1418 edition continues the excellent effort of the editors and contributing writers.

Cover of Kolaj Sharodiya Pujabarshiki Bengali Online Magazine

Table of Contents

Table of Contents

Cover and Table of Contents of Sharadiya Pujobarshiki Kolaj 1418

The editors of Kolaj write, "কোনো এক সময় আমার ই এক বন্ধুর লেখা একটি কবিতা পড়েছিলাম, যেটাতে বলা ছিল যে রোজকার এই সহুরে রোজনামচা তে আমাদের "আমি" টা কোথায় যেন হারিয়ে যায়ে ! আসুন না আজ সকলে মিলে আমাদের এই হারিয়ে যাওয়া "আমি" টা কে একটু সময় দি , পুরনো ঝার বাতি টা পরিষ্কার করে নতুন আলো জালাই আর তাতেই চিনে নি পুরনো আমাদেরকে.. সেই একই কথার অনুরণন শোনা যায়ে এই হিন্দী কবিতাটাতে .. "शेहेर के इस दौर में दौड़ के करना क्या हैं ? जब येही जीना हैं यारों, तो फिर मरना क्या हैं"| সত্যি দেখুনতো কোথায় হারিয়ে গেছে আমাদের সেই college -এ পড়া , college পালানো, "আমি টা" .. দূর্গা পুজোর এই সময়টা বধয়ে সেই জন্যেই বাঙালির কাছে সেই পুরনো দিনে ফিরে যাওয়ার শ্রেষ্ঠ সময়.. কলকাতার বাইরে বাঙালির কাছে হয়ত কথা টা nostalgia.. হায়দ্রাবাদের রুক্ষ ভূমিতে মেলেনি কাশ ফুলের দেখা, শরৎ-এর আকাশ আজ বর্ষার মেঘে কালো, রাস্তা জুড়ে নেই প্যান্ডেল শেষ করার তত্পরতা, হয়ত কারো কারো হাথে এখনো এসে পৌছায়েনি প্রখ্যাত বাংলা পূজাবার্ষিকী গুলো.. সেই জন্যেই হায়দ্রাবাদের বাঙালিদের তরফ থেকে আমরা নিয়ে এসেছি কোলাজ-পূজাবার্ষিকী.. বাংলার পুজোকে হয়ত আমরা সবাই খুব 'miss' করব, কিন্তু সেই না পাওয়াটাকে ভুলিয়ে দিতে আসুন না সবাই মিলে হাতে তুলেনি কোলাজ পূজাবার্ষিকী.. আপনার মতই কিছু ঘর পালানো বাঙালির স্বপ্ন এই কোলাজ, চলুন না সবাই মিলে এই স্বপ্নকে সফল করে তুলি ..."

Check Kolaj out on Facebook or visit the official web-site.


Enhanced by Zemanta


blog comments powered by Disqus

SiteLock